Home | Profile | Credit History | Withdraw Details | Withdraw | Apps | FB Group | Login | Registration
Are You New? Please Visit: How To Work..
যে সব কারণে আইডি ব্যান করা হবে ..বিস্তারিত..
User IP - 3.238.190.82
Please Go "How to Work" page If you are New in this site...


রাত জেগে কাজ করলেই নিশ্চিত মৃত্যু

রাত জেগে কাজ করলেই নিশ্চিত মৃত্যু

লাইফস্টাইল :: কেন এমন কথা বলছি তাই ভাবছেন তো? আসলে সম্প্রতি প্রকাশিত একটি গবেষণা পত্রে এমনটা দাবি করা হয়েছে যে দিনের পর দিন যদি মেয়েরা রাত জেগে কাজ করেন, তাহলে তাদের ব্রেস্ট, স্কিন এবং স্টামাক ক্যান্সারে আক্রান্ত হওয়ার আশঙ্কা বৃদ্ধি পায়। ফলে মৃত্যু বিষ জীবনকে গ্রাস করতে একেবারেই সময় নেয় না! কিন্তু রাত জেগে কাজ করার সঙ্গে ক্যান্সারে সম্পর্কে কোথায়? চীনের সিচুয়ান ইউনির্ভাসিটির গবেষকদের করা এই মেটা-অ্যানালিসিস অনুসারে দিনের পর দিন রাত জেগে কাজ করলে দেহের অন্দরে কোষের বিভাজন ঠিক মতো হতে পারে না। ফলে ক্যান্সার সেলের জন্ম নেওয়ার আশঙ্কা প্রায় ১৯ শতাংশ বৃদ্ধি পায়। তবে এখানেই শেষ নয়, গবেষকরা দক্ষিণ আমেরিকা, ইউরোপ, অস্ট্রেলিয়া এবং এশিয়ার একাধিক দেশ থেকে সংগ্রহ করা প্রায় ১১৪,৬২৮ টি ক্যান্সার স্টাডি বিশ্লেষণ করেন জানতে পারেন নাইট শিফট করতে থাকলে স্কিন ক্যান্সারে আক্রান্ত হওয়ার সম্ভাবনা প্রায় ৪১ শতাংশ বৃদ্ধি পায়। সেই সঙ্গে ৩২ শতাংশ বৃদ্ধি পায় ব্রেস্ট ক্যান্সারে আক্রান্ত হওয়ার সম্ভাবনা।

আসলে আমাদের শরীরের ভিতরে একটি বায়োলজিকাল ক্লক রয়েছে। এই ঘড়িটি ঘুম থেকে ওঠা থেকে শুরু করে রাতে শুতে যাওয়া পর্যন্ত সব কাজের সময় নথিভুক্ত করে থাকে। অর্থাৎ শরীরকে কখন কোন কাজটা করতে হবে, তা মূলত এই বায়োলজিকাল ক্লকই নির্দেশ দিয়ে থাকে। এখন যদি কেউ রাতে ঘুমনোর জায়গায় জেগে থেকে কাজ করা শুরু করেন, তাহলে বায়োলিজকাল ক্লক বুঝে উঠতে পারে না যে এমন পরিস্থিতিতে কী করা উচিত। ফলে শরীর নিজ নিয়মের বাইরে গিয়ে কাজ করা শুরু করে, যে কারণে বিরূপ প্রভাব পরতে শুরু করে শরীরের উপর। আর এমনটা দিনের দিন হওয়ার কারণে প্রথমেই অনিদ্রা রোগ মাথা চাড়া দিয়ে ওঠে। সেই সঙ্গে ধীরে ধীরে আরও সব জটিল রোগ শরীরে এসে বাসা বাঁধে। ফলে স্বাভাবিক ভাবেই হঠাৎ মৃত্যু হওয়ার আশঙ্কা বাড়ে।

সম্প্রতি বায়োলিজকাল ক্লকের উপর গবেষণা চালিয়ে তিন মার্কিন গবেষক নোবেল প্রাইজে ভূষিত হয়েছেন। তাদের গবেষণায় দেখা গেছে বায়োলজিকাল ক্লককে মন মতো চালালে মারাত্মক বিপদ হয়! এক্ষেত্রে যে যে ঘটনাগুলি ঘটার আশঙ্কা বৃদ্ধি পায়, সেগুলি হল-

ডায়াবেটিস আক্রান্ত হওয়ার আশঙ্কা বৃদ্ধি পায়: এই বিষয়ক হওয়া একাধিক গবেষণায় দেখা গেছে দীর্ঘ সময় ধরে রাত জেগে কাজ করে গেলে দেহের অন্দরে এমন কিছু পরিবর্তন হতে শুরু করে যে তার প্রভাবে ইনসুলিনের কর্মক্ষমতা কমতে শুরু করে। ফলে স্বাভাবিকভাবেই রক্তে শর্করার মাত্রা বাড়তে শুরু করে। সেই সঙ্গে বাড়ে টাইপ-২ ডায়াবেটিসে আক্রান্ত হওয়ার আশঙ্কা।

ওজন বাড়তে থাকে: দিনের পর দিন রাতে জেগে থাকলে খাবার ঠিক মতো হজম হতে পারে না। ফলে একদিকে যেমন গ্যাস-অম্বলের প্রকোপ বৃদ্ধি পায়, তেমনি ওজনও বাড়তে শুরু করে। আর যেমনটা আপনাদের সকলেরই জানা আছে যে ওজন বাড়লে ধীরে ধীরে সুগার, প্রেসার এবং কোলেস্টেরলের মতো মারণ রোগ এসে শরীরে বাসা বাঁধে। ফলে আয়ু চোখে পরার মতো কমে যায়।

মা হতে সমস্যা হতে পারে: শরীরের নিজস্ব ছন্দ বিগড়ে গেলে দেহের অন্দরে এমন কিছু নেতিবাচক পরিবর্তন হতে থাকে যে তার সরাসরি প্রভাব পরে মা হওয়ার ক্ষেত্রে। একাধিক গবেষণায় দেখা গেছে যে সব মেয়েরা নিয়মিত নাইট শিফট করেন তাদের মিসক্যারেজ এবং প্রিটার্ম ডেলিভারি হওয়ার আশঙ্কা বৃদ্ধি পায়। সেই সঙ্গে কম ওজনের বাচ্চা জন্ম নেওয়ার সম্ভাবনাও থাকে। তাই মা হওয়ার পরিকল্পনা করলে ভুলেও রাত জেগে কাজ করবেন না যেন!

ব্রেন পাওয়ার কমে যায়: রাতের বেলা মস্তিষ্কের আরাম নেওয়ার সময়। তাই তো এই সময় দিনের পর দিন কাজ করলে ধীরে ধীরে ব্রেন পাওয়ার কমতে শুরু করে। সেই সঙ্গে ডিপ্রেশন, হাইপোলার ডিজঅর্ডার, স্লো কগনিটিভ ফাংশন, স্মৃতিশক্তি লোপ পাওয়া সহ আরও সব সমস্যা মাথা চাড়া দিয়ে ওঠে।

রোগ প্রতিরোধ ক্ষমতা কমে যায়: গবেষণায় দেখা গেছে রাত জেগে কাজ করলে কর্টিজল হরমোনের মতো স্ট্রেস হরমোনের ক্ষরণ মারাত্মক বেড়ে যায়। ফলে সারা রাত কাজ করার ক্ষমতা জন্মালেও রোগ প্রতিরোধ ক্ষণতা একেবারে কমে যায়। ফলে নানাবিধ রোগ ঘাড়ে চেপে বসতে সময়ই লাগে না। প্রসঙ্গত, স্ট্রেস হরমোনের ক্ষরণ বৃদ্ধি পেলে মানসিক চাপও বাড়তে শুরু করে, যা শরীরের পক্ষে মারাত্মক ক্ষতিকারক।

চোট-আঘাট লাগার প্রবণতা বেড়ে যায়: সারাদিন যতই ঘুমোন না কেন, রাতে ঘুম আসতে বাধ্য। এমন পরিস্থিতিতে মনোযোগ যেমন হ্রাস পায়, তেমনি শরীরের সচলতাও কমতে শুরু করে। ফলে অফিসে চোট-আঘাত লাগার প্রবণতা বৃদ্ধি পায়।



Share This News:


Top News (Per News Read = .20 Credit)

জনপ্রিয় ৫ টি Programming Language Editor- Earning point dot club

কোনো ওয়েবসাইট তৈরি করতে হলে html editor ব্যবহার করতেই হবে৷ শুধু html না যেকোনো programming language এর জন্যই editor প্রয়োজন৷ অনেকেই windows এর ডিফল্ট Notepad ব্যবহার করে৷ কিন্তু আপনার কাজকে সহজ করার জন্য editor আবশ্যক৷ Editor গুলো বিভিন্ন colour এর মাধ্যমে আপনার Syntax বা tag গুলোকে আলাদাভাবে হাইলাইট করবে৷ যার ফলে আপ

Read More....


5 Special hidden tips for clear skin - Top secret solution - tips and solution earning point

To have a clear and glowing skin is one of the many things all human beings would ever want. And to have it all men and women must obey some specific rules to get the skin as clear as glass.From centuries people have maintained their skin very well by applying herbal and natural things. Everyone wants a clear skin but due to the hormonal imbalances and pollution of environment and many other things is the hindrance to that.In spite of that we all want to keep our skin as in its normal track.Here is the wquestion???

HOW TO DO THAT? HOW TO GET THE CLEAR SKIN? IS THERE ANY TOP SECRET SOLUTION???

YES.there are many secret solution to get the clear skin but only few of th

Read More....


ঘরে বসেই শিখে ফেলুন প্রোগ্রামিং- earning point

আধুনিক জীবনে প্রোগ্রামিংয়ের অবদান অনেক৷ প্রযুিক্তর সাথে প্রোগ্রামিংয়ের নিবিড় সম্পর্ক রয়েছে৷ বর্তমানে অনেক ফ্রিল্যান্সাররাই web development এর কাজ করছে৷ আর web development এর জন্য প্রয়োজন প্রোগ্রামিংয়ে দক্ষ হওয়া৷ অনলাইনে  অনেক অ্যাপস রয়েছে যেগুলোর মাধ্যমে প্রোগ্রামিং শিখা

Read More....


How to make a healthy and testy soup - earning point

Ingredients :
3 tablespoons vegetable oil
2 cloves garlic
2 cups chopped onion
2 red bell pepper
2 green bell pepper
2 or 3 chopping carrots
2 tomatos (chopping)
2 capsicums (chopping)
2 or 3 mushrooms
2 cabbage leaves (chopping)
2 or 3 coriander leaves
5 cups chicken stock
1/4 teaspoon hot pepper sauce
2 teaspoons say sauce
2 teaspoons saya sauce
1 cup egg noodles
1 teaspoon salt & pepper power
and half cup coneflower

Instructions :
step -1: Make Spices - heat oil in a large soup pot over medium heat. Add onions, garlics, red and green bell pepper, carrots, tomatoe

Read More....


How to Make a tasty burger - earning point

Burgers can be made in many ways. There are thousand ways to make burgers. Here is a simple recipe to make a chicken burger very fast.

Ingredients:
1. Bun
2. Chicken (250gm)
3. Lettuce
4. Mayonese
5. Red Chilli Sauce
6. Tomato
7. Flour
8. Cooking Oil
9. Salt
10. Soya Sauce
11. Milk

How to make:
First take the chicken meat and add salt, pepper, soya sauce with it. keep it at the refrigerator for atleast 1hour after marinating.
Then make a flour-milk batter with some water. Then take another cup and take some flour in it. Lightly season it with some salt and pepper. Then heat some cooking

Read More....


বিজ্ঞানের সুবিধা গ্রহনের ফলে মানবজীবনের অপ্রত্যাশিত বিপরীত - earning point

বিজ্ঞানের অবদানে মানুষের প্রত্যাহিক জীবনের সমৃদ্ধ ও সুখময় হয়ে উঠলেও বিজ্ঞান মানুষকে অনেকটা আরামপ্রিয় ও বিলাসী করে তুলেছে। বিজ্ঞানের কল্যাণে প্রত্যাহিক চাহিদা পূরণ সহজ হওয়ায় মানুষ ক্রমেই হয়ে পড়েছে শ্রমবিমুখ। বিজ্ঞানের শাখার একটি গুরুত্বপূর্ণ ভূমিকায়

Read More....


ছয় হাজার পাঁচশ টাকায় ১২৮জিবি স্টোরেজ এর মোবাইল - Earning Point Mobile Review

আলি এক্সপ্রেসে পাওয়া যাচ্ছে ৪ জিবি র‍্যাম ও ১২৮ জিবি রম সম্বলিত মোবাইল যার দাম বাংলাদেশি টাকায় সাড়ে ছয় হাজার টাকা।
ক্রয়-বিক্রয়ের জন্য জনপ্রয় বিশ্ব ভার্চুয়াল প্ল্যাটফর্ম আলিএক্সপ্রেস। ক্রেতাদের জন্য নানা সময় নানা ধরনের অফার দিয়ে থাকে এই প্ল্যাটফর্মটি। এবার

Read More....


বাংলাদেশের এক ইতিহাস প্রস্তুতকারক - earning point news

২৪ মার্চ ১৯৮৭ সালে বাংলাদেশে জন্ম নেয় এক ইতিহাস তৈরির কারিগর। কোন রাজনৈতিক ব্যক্তি বা বিজ্ঞানী নন তিনি।তিনি একজন বাংলাদেশি ক্রিকেটার। 

২০০৬ সালে তিনি প্রথম জাতীয় দলের হয়ে খেলেন। ২০১১ সালে বাংলাদেশের জাতীয় দলের ক্যাপ্টেন ছিলেন। ২০১৫ সালে তিনি বিশ্ব

Read More....



Developed by: Sakil Suva

A Child Site of Earning Point